মানিব্যাগের রঙ কেমন হলে টাকা পয়সা উপছে পড়বে, জেনে নিন

মানিব্যাগ খুলেই সবসময় যে টাকার গোছা থাকে সকলের, তা নয়! মাস মাইনের টাকা অনেকেরই মাসের মাঝেই শেষ হয়ে যায়। ফলে এই সমস্যা থেকে সেই ব্যক্তিকে অনেকেই অতি খরুচে বলেন। তবে সমস্যা সেখানে নয়। ফেংশুই মত সমস্যা হল, মানিব্যাগের রঙে। মানিব্যাগের রঙ কেমন হলে অর্থকড়ি তুঙ্গে থাকে, জেনে নিন।

লাল: মানিব্যাগের রঙ লাল হলে , হু হু করে বেরিয়ে যায় টাকা। আপনার টাকার পরিমাণ প্রচুর হলেও, তা কিছুতেই আপনি ধরে রাখতে পারবেন না যদি আপনার মানিব্যাগের রঙ লাল হয়। এটি ফেংশুই মতে আগুনের রঙ। আর আগুনের মতো রঙ যদি হয় মানিব্যাগের , তাহলে আর্থিক সমস্যা বাড়তে পারে বলে মত অনেক ফেংশুই বিশেষজ্ঞের। টাকা ধরে রাখা এমন মানিব্যাগে সম্ভপর নয়। এছাড়াও ফংশুই মতে বলা হয়, নিজের মানিব্যাগকে সম্মান করে যদি তা সঠিক জায়গায় রাখা যায়, তাহলে ফলপ্রসূ কাজ দেয়।

কালো: কালো রঙের মানিব্যাগ রীতিমতো কার্যকরী। মানিব্যাগের রঙ হিসাবে কালো মানিব্যাগ অনেকেই ব্যবহার করে থাকেন। ফেংশুই মতে এই কালো মানিব্যাগ সম্পত্তিকে তুঙ্গে রাখে কালো রঙের দ্বারা অর্থ সম্পত্তির প্রতীক ধরা হয়। আপনি যদি ব্যবসায়ী হন তাহলে অর্থের অভাব হবে না কালো রঙের মানিব্যাগ থাকলে। ফেংশুই মতে মানিব্যাগ কোথায় রাখা হচ্ছে, তার ওপর নির্ভর করে বহু বিষয়। আর সেই মতোই বাড়িতে একটি নির্দিষ্টস্থানে রাখতে হবে এই মানিব্যাগ।

নীল: নীল রঙ মানেই জল ফেংশুই মতে। ফলে নীল রঙের মানিব্যাগ থাকলে সেখানে চাকা জলের মতো বেরিয়ে যায় বলে ধরে নেওয়া হয়। ফলে নীল রঙের ব্যাগ একেবারেই কাম্য নয় কারোর জন্য। বলা হয় ফেংশুই মতে। টাকা সঞ্চয় করতে চাইলে, বা অর্থ সম্পত্তি বাড়াতে হলে এই রঙের মানিব্যাগ মোটেও কাম্য নয়।

ব্রাউন: ব্রাউন রঙ মাটির প্রতীক। এই রঙের ব্যাগ যদি কারোর কাথে থাকে, তাহলে জানতে হবে সেই ব্যক্তি সঞ্চয় করতে পারবেন টাকা। টাকা সঞ্চয় করার জন্য, ব্রাউন রঙের ব্যাগ বেশ কার্যকরী ভূমিকা পালন করে। এতে খরচের হাত কমে যায় বলে মনে করা হয়। কথিত রয়েছে, মানিব্যাগের রঙ যদি খয়েরি রঙের হয়, তাহলে তা ব্যবসায়ীদের পক্ষে খুবই ভালো। কিম্বা যাঁরা নতুন করে ব্যবসার কাজে নেমেছেন তাঁদের জন্য এই রঙ কার্যকরী।

গোলাপী: লালের মতো গোলীপ রঙও আগুনের প্রতীক। ফলে এই রঙের ব্যাগও থাকলে, তাতে অর্থকড়ি বেশি থাকে না বলে জানা যায়। প্রেমের জন্য এই রঙ একেবারে পারফেক্ট থাকলেও, তা অর্থ সম্পত্তির জন্য পারফেক্ট নয়। বলছে ফেংশুই। প্রেমের জন্য বলা হয়, গোলাপী রঙ ভালো রঙ। তবে তা টাকার জন্য সেভাবে লাভদায়ক নয় বলে জানা যায়।

সুবজ: মানিব্যাগের রঙ যদি সবুজ হয়, তাহলে তা ব্যক্তির বাড়ির জন্য় শুভ। ফেংশুই মতে সবুজকে কাঠের রঙ বা গাছের রঙ হিসাবে ধরা হয় । যেভাবে একটি গাছ তিলে তিলে বেড়ে ওঠে , তাতে আশপাশের জায়গায় প্রচুর এনার্জি ছড়িয়ে যায়, সবুজ রহের মানিব্যাগ থেকেও তা হতে পারে। তা অর্থ সম্পত্তির পরিমাণ বাড়ায়। জীবনের আর্থিক দিকে উন্নতি ঘটায়। শুধু তাই নয়, চাকরির সুযোগও বাড়িয়ে দেয় এই সবুজ রঙের মানিব্যাগ। যাঁরা নতুন স্টার্ট আপের দিকে যেত চাইছেন তাঁদের জন্য তাঁদের কেরিয়ারের বিস্তারের দিকে নজর রেখে এই রঙের ব্যাগ কার্যকরীভূমিকা পালন করে।


টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসংখ্য ফটো