দুর্নীতির শাস্তি ট্রান্সফার! জেলা স্বাস্থ্য দপ্তরের হঠকারী সিদ্ধান্তকে ধিক্কার বুদ্ধিজীবী মহলে

শ্যামল বিশ্বাস, হাঁসখালি :
মেয়াদ উত্তীর্ণ রক্ত নতুনভাবে প্যাকেজজাত করণ সহ রক্তের প্যাকেট কেটে এক প্যাকেট’কে দুটি প্যাকেটে রূপান্তর সহ ব্লাড ব্যাঙ্ক থেকে রক্ত চুরি করে খোলা বাজারে বিভিন্ন নার্সিং হোমে চড়া দরে বিক্রির অভিযোগে অভিযুক্ত শক্তিনগর জেলা ব্লাড ব্যাংকের টেকনিশিয়ান কৌস্তভ কুন্ডুকে ঘটনার শাস্তি স্বরূপ শক্তিনগর জেলা ব্লাড ব্যাংক থেকে বগুলা গ্ৰামীণ হাসপাতালে বদলী? শনিবার কাজে যোগ দিতে এলে,এলাকার একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে বগুলা গ্ৰামীণ হাসপাতালের সুপার সহ কর্তব্যরত পুলিশ আধিকারিকের সামনেই কৌস্তভ কুন্ডুকে জুতোর মালা পরিয়ে ঘটনার প্রতিবাদ সহ সম্বোধন করা হয়।
কৌস্তুভ কুন্ডু সহ আরও এক স্বাস্থ্য কর্মীএই অসামাজিক কাজের সঙ্গে যুক্ত, তাকে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে বদলী করা হয়েছে। সেখানেও এলাকার একাধিক স্বেচ্ছাসেবী সংস্থা, যোগদানের বিরোধিতা করে বিক্ষোভ দেখায়। দুর্নীতির দায়ে অভিযুক্ত প্রমানিত হওয়ায় পর ও তাদের কর্মস্থল থেকে বহিস্কার কিংবা কড়া শাস্তির বিধান না দিয়ে শুধু মাত্র বদলী করেই দায়িত্ব এড়াতে চাইছে,জেলা স্বাস্থ্য দপ্তর! জেলা স্বাস্থ্য দপ্তরের এহেন হঠকারী সিদ্ধান্তে হতবাক জেলার বুদ্ধিজীবী মহল সহ শুভবুদ্ধিসম্পন্ন নাগরিকবৃন্দ।সম্প্রতি বিষয়টি নিয়ে কৃষ্ণনগর সহ সমগ্ৰ নদিয়া জেলা ব্যাপী ব্যপক উত্তেজনা তৈরি হলে,ঐ দুই স্বাস্থ্য কর্মীকে শাস্তি তো দূর অস্ত,তাদের কিছুটা হলেও নিরাপত্তা দিতে শক্তিনগর জেলা ব্লাড ব্যাঙ্ক থেকে বদলি করে একজন কে নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতাল এবং অপরজনকে বগুলা গ্ৰামীণ হাসপাতালের স্থানান্তরিত করার হঠকারী সিদ্ধান্ত কে ধিক্কার জানিয়েছে জেলার সর্বস্তরের নাগরিক বৃন্দ। আর এই সার্কুলার চাউর হতেই জেলার সমস্ত স্বেচ্ছাসেবী সংস্থা, বিশেষ করে যারা সারা বছর বিভিন্ন সময়ে রক্তের চাহিদা পূরণে রক্তদান শিবিরের আয়োজন করে থাকে,তারা ক্ষোভে ফেটে পড়েন, নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতাল ও বগুলা গ্ৰামীণ হাসপাতালে বিক্ষোভ দেখাতে শুরু করে।
বৃহস্পতিবার বগুলা গ্ৰামীণ হাসপাতালের সুপার ও নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালের সুপারকে পৃথকভাবে একাধিক স্বেচ্ছাসেবী সংস্থার পক্ষ থেকে ঐ দুই অভিযুক্ত কে কর্মক্ষেত্রে যোগদান না করানোর দাবি নিয়ে স্মারকলিপি পর্যন্ত জমা দেন,এমন কি জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিককে লিখিত আকারে তাদের দাবি তুলে ধরেন।
এরপরও শনিবার নবদ্বীপ স্টেট জেনারেল হাসপাতালে এবং বগুলা গ্ৰামীণ হাসপাতালে অভিযুক্তরা কাজে যোগদান করতে আসলে,উভয় হাসপাতালে ই বিভিন্ন স্বেচ্ছাসেবী সংস্থার বিক্ষোভের মুখে পড়ে। উভয় হাসপাতাল ই আন্দোলন কারীদের পক্ষ থেকে দুই অভিযুক্ত কে চাকরি থেকে বহিস্কার সহ গ্ৰেফতাদের দাবি  তোলা হয়।

টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসংখ্য ফটো