করোনা পজিটিভ শতাধিক বিএসএফ, এবার কে দেবেন সীমান্তে সুরক্ষা?

শ‍্যাম বিশ্বাস, উওর ২৪ পরগনা
উওর ২৪ পরগনার বসিরহাট মহকুমার বসিরহাট শহর জুড়ে একাধিক সরকারি ও বেসরকারি ল‍্যাবের সামনে বিএসএফের ভিড়? করোনা আক্রান্তের আশঙ্কা নয়তো?।
 গোপন সূত্রে পাওয়া খবর অনুযায়ী করোনার থাবা এবার জাঁকিয়ে বসলো সীমান্তরক্ষী বাহিনীর মধ্যে। ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী বসিরহাট মহকুমার ১৫৩, ১১২, ৮৫ ও ১১৬ নম্বর ব্যাটালিয়নের কয়েকশো সীমান্তরক্ষী বাহিনীর জওয়ানরা করোনা পজিটিভ। বসিরহাট জেলা হাসপাতাল সহ একাধিক বেসরকারী করোনা পরীক্ষা সেন্টারে কাতারে কাতারে বিএসএফ জওয়ানরা ভিড় জমাচ্ছেন করোনা টেস্ট করার জন্য। যদি বিএসএফই করোনা আক্রান্ত হয় তাহলে সীমান্ত সুরক্ষিত থাকবে কী করে? একাধিক জওয়ানকে ইতিমধ্যে সেফহোম ও হোম আইসোলেশনে রাখার ব্যবস্থা করা হয়েছে।
বসিরহাট মহাকুমার স্বরূপনগর বাদুড়িয়া বসিরহাট এক নম্বর ব্লক হাসনাবাদ সহ বিস্তীর্ণ এলাকায় একাধিক ব্যাটেলিয়ানে হাজার হাজার জওয়ান নিযুক্ত আছেন। তারাই সীমান্ত সুরক্ষার কাজ করে থাকেন। এবার করোনার থাবা বসায় সীমান্ত সুরক্ষার দায়িত্ব কে নেবে? রাষ্ট্রীয় সুরক্ষায় কোন আপোষ হবে নাতো? চিন্তায় প্রশাসন। যদিও এ ব্যাপারে বিএসএফ আধিকারিকদের কাছ থেকে কোনরকম প্রেস বিজ্ঞপ্তির জানানো হয়নি। কিন্তু সরকারি ও বেসরকারি ল‍্যাবগুলিতে এতো পরিমাণে বিএসএফ জওয়ানদের আনাগোনায় দুশ্চিন্তা কিন্তু রয়েই যাচ্ছে। যদি সীমান্তে বিএসএফ না থাকে একাধিক পাচার থেকে শুরু করে অবৈধভাবে ভারতে প্রবেশ করে নাশকতা ঘটাতে পারে জঙ্গী তথা দুষ্কৃতীরা।

টাচ করুন, দেখুন আপনার প্রিয় অভিনেত্রীদের অসংখ্য ফটো