এরিকসনের জন্য প্রার্থনা রোনাল্ডো থেকে লুকাকু

শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে ড্যানিশ ফুটবলার ক্রিস্টিয়ান এরিকসেন। রবিবার সকালে তিনি কথা বলেছেন এবং সতীর্থ খেলোয়াড়দের শুভেচ্ছা জানিয়েছেন। আরও পরীক্ষানিরীক্ষার জন্য তাঁকে এখন হাসপাতালে থাকতে হবে। ড্যানিশ সকার ফেডারেশন এ কথা জানিয়েছে।

ফেডারেশন বলেছে, সংকটের সময় টিমের খেলোয়াড়রা ও কর্মীরা সব রকম সহযোগিতা পেয়েছেন। গতকালের ঘটনার পর তাঁরা সব সময় একে অপরের পাশে থাকবেন।

ইনস্টাগ্রামে একটি ফটো পোস্ট করে পর্তুগাল ফুটবল দলের অধিনায়ক রোনাল্ডো লিখেছেন, আমাদের চিন্তা ও প্রার্থনা রয়েছে ক্রিশ্চিয়ান এরিকসেন ও তাঁর পরিবারের সঙ্গে। ভাল খবরের আশায় রয়েছে বিশ্ব ফুটবল। শীঘ্রই তোমার সঙ্গে মাঠে দেখা হওয়ার অপেক্ষায় রয়েছি, ক্রিস! সুস্থ থাকো।

অন্যদিকে ইউরো কাপের অপর ম্যাচে রাশিয়ার বিরুদ্ধে মাঠে নেমেছিল বেলজিয়াম। রাশিয়ানরা পরাস্ত ০-৩ গোলে। জোড়া গোল পেয়েছেন রোমেলু লুকাকু। এক নম্বর গোল করার পরেই তিনি ছুটে এসেছিলেন সাইড লাইনের ধারে দাঁড়িয়ে থাকা ক্যামেরাম্যানের সামনে। ক্যামেরার লেন্স এর দিকে তাকিয়ে তিনি বলেছেন, ‘ক্রিস, আই লাভ ইউ!’

দুর্ঘটনার পর থেকেই ফুটবলপ্রেমীদের প্রার্থনা করতে দেখা যাচ্ছে এরিকসেনের জন্য। সোশ্যাল মিডিয়ায় তাঁর দ্রুত আরোগ্য কামনা করছেন নেটিজেনরা। ড্যানিশ ফুটবলারে সুস্থতা কামনা করলেন বিসিসিআই সভাপতি সৌরভও এবং আশা প্রকাশ করেন যে, তারকা ফুটবলার তাড়াতাড়িই মাঠে ফিরবেন।

ইনস্টাগ্রামে এরিকসেনের ছবি পোস্ট করে সৌরভ লেখেন, ‘তুমি সুস্থ হয়ে উঠবে ক্রিশ্চিয়ান এরিকসন। আমরা তোমার জন্য প্রার্থনা করছি। ফুটবল নিশ্চিত তোমাকে মাঠে ফিরতে দেখবে।’

এরই মধ্যে লন্ডনের সেন্ট জর্জে’স বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস কার্ডিওলজি বিভাগের অধ্যাপক সঞ্জয় শর্মা জানাচ্ছেন, শরীরে খুব বড় কিছু না হলে একজন ফুটবলার এভাবে লুটিয়ে পড়েন না। তাছাড়া নিয়মিত চেক-আপের মধ্যেই থাকেন ফুটবলাররা। নিয়ম মেনে খাওয়া-দাওয়ার পাশাপাশি শরীরচর্চাও করতে হয় তাঁদের। তাহলে কেন এমনটা হল? তার সঠিক ব্যাখ্যা এখনও পাওয়া যায়নি। তবে সঞ্জয় শর্মা বলছেন, ব্রিটেন ফুটবল এ বিষয়ে অত্যন্ত কঠোর। ফুটবলার প্রাণ ফিরে পেয়েছেন, এটাই তাদের কাছে বড় ব্যাপার। তাঁকে নিয়ে তাই কোনও ঝুঁকি নিতে চাইবে না ব্রিটেন। সেক্ষেত্রে হয়তো দেশের জার্সিতে আন্তর্জাতিক ম্যাচে আর কখনও নাও খেলতে পারেন তিনি। হয়তো অন্য কোথাও খেলার সুযোগ পেতেও পারেন। কিন্তু তিনি খেলতে পারবেন কিনা, সেটাও একটা বড় প্রশ্ন।

এদিকে, বেলজিয়াম শনিবার ইউরো কাপে রাশিয়াকে হারাল পরিস্কার তিন গোলে। লুকাকু ও মুনিয়ের যোগাযোগে সহজে জয় পেল তারা। ১০ মিনিটেই প্রথম গেল করেন লুকাকু। কিন্তু ১৮ মিনিটে তিনি একটি সুযোগ নষ্ট করেন। ৩৪ মিনিটে দ্বিতীয় গোল করেন পরিবর্ত খেলোয়াড় মুনিয়ে। দ্বিতীয়ার্ধে বেলজিয়াম আক্রমণে বেশি গেলেও একটার বেশি গোল করতে পারেনি। ৮৮ মিনিটে আবার গোল করেন লুকাকু।

ক্লিক করে পড়ুন ‘সাতসকাল’ ই-খবরের কাগজ

The post satsakal 01-08-2021 appeared first on satsakal.com.