জলযন্ত্রনা ও নিকাশি নালার দাবিতে অবরোধ

জয়ন্ত মণ্ডল (পুরুলিয়া): পুরুলিয়া জেলার মানবাজার ব্লকের মানবাজার থেকে বান্দোয়ান রাস্তায় গোলকিডি গ্রামে একটু বৃষ্টি হলেই হাটু জল জমে যায় রাস্তার উপর। কাদা নর্দমার জলে জেরবার পথচলতি মানুষজন। ওই জমে থাকা নোংরা জল ঢুকে যায় গোলকিডি গ্রামের বাসিন্দাদের ঘরে ঘরে। অভিযোগ, দীর্ঘদিন ধরে দাবি জানিয়েও কোনও নিকাশি নালার ব্যবস্থা করা হয়নি। কিংবা প্রশাসনের তরফ থেকে কোনোও উদ্যোগ নেওয়া হয়নি। মানবাজার – বান্দোয়ান রাস্তার বিশরী গ্রাম পঞ্চায়েতের গোলকিডির গ্রামের বাসিন্দারা।

গ্রামের বাসিন্দা সোমনাথ পাল,হিরু পাল, গোবিন্দ পাল রা বলেন ” আমরা প্রশাসনকে বহুবার জানিয়েছি।কিন্তু কনো সুরাহা হয়নি। বৃহস্পতিবার সকালে রাস্তায় বাঁশ বেঁধে অবরোধের সামিল হন। অবশেষে মানবাজার ব্লকের জয়েন্ট বিডিও ও পঞ্চায়েত সমিতির সহ-সভাপতি ঘটনাস্থলে পৌঁছে আশ্বাস দিলে অবরোধ তুলে নেন গ্রামবাসীরা।

মনবাজার ১ নম্বর পঞ্চায়েত সমিতির সহকারি সভাপতি দিলীপ পাত্র বলেছেন, “পিচ রাস্তা হওয়ার পর রাস্তার দু’পাশে বাসিন্দাদের ঘরের সামনের জায়গাগুলি উঁচু হয়ে গিয়েছে, তাই রাস্তার উপর জল জমছে এবং সমস্যা হচ্ছে। তবে আপাতত বাসিন্দাদের সঙ্গে কথা বলে জল নিকাশির ব্যবস্থা করা হচ্ছে।”