করোনার জেরে পিছিয়ে গেল ফরাসি ওপেন

করোনা আতঙ্কের জেরে পিছিয়ে গেলে ফরাসি ওপেন টুর্নামেন্ট। ২৪ মে থেকে ৭ জুন পর্যন্ত ফ্রেঞ্চ ওপেন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু আপাতত তা পিছিয়ে দেওয়া হয়েছে। উদ্যোক্তারা জানিয়েছেন, ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর ফরাসি ওপেন টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে।

রোলা গারো টুইট করে টেনিস প্রেমীদের উদ্দেশেও জানিয়েছেন, উদ্যোক্তাদের তরফে জানানো হয়েছে, ‘‘যা পরিস্থিতি তাতে আমাদের প্রস্তুতি নেওয়াও সম্ভব হয়নি এবং যার ফলে আমরা নির্ধারিত দিনে টুর্নামেন্ট করতে পারছি না।”

আরও পড়ুন: প্রথমবার টি ২০ বিশ্বকাপের ফাইনালে প্রমিলা বাহিনী

ফরাসি ওপেন টুর্নামেন্টের যে নতুন দিন ঘোষণা করা হয়েছে তাতে ইউএস ওপেনের এক সপ্তাহ পরেই প্রতিযোগিদের নেমে পড়তে হবে ফরাসী ওপেন খেলতে। রোলা গারো টুইট করে জানিয়েছে, ‘‘গোটা বিশ্ব কভিড-১৯ ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্থ হয়েছে। সবার স্বাস্থ্যের দিকে খেয়াল রেখে যারা এই টুর্নামেন্ট আয়োজন করছে তাদের কথা মাথায় রেখে ফরাসী টেনিস ফেডারেশন সাময়িক টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। রোলা গারোর ২০২০ ২০ সেপ্টেম্বর থেকে ৪ অক্টোবর ২০২০-তে হবে।”

উল্লেখ্য গত সপ্তাহেই এটিপি আগামী ছ’সপ্তাহের জন্য সব মেনস টেনিস ট্যুর বাতিল করেছে। করোনাভাইরাসের কারণেই সবার স্বাস্থ্যের কথা ভেবে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ২৭ এপ্রিল পর্যন্ত এটিপির সব ট্যুর বাতিল করা হয়েছে।

ডব্লুটিএ ট্যুরের পক্ষ থেকে সোমবার জানানো হয়েছে, তারাও  মহিলাদের সব ট্যুর ২ মে পর্যন্ত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই বাতিল হয়ে গিয়েছে একাধিক ইভেন্টও।

আগামী মাসে বুদাপেস্টে যে ফেডকাপ ফাইনাল হওয়ার কথা ছিল তাও স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *