কল আছে জল নেই, চরম দুর্ভোগের শিকার মাজদিয়া-তালদহের বাসিন্দারা

এস কে বিশ্বাস (নদিয়া): বাড়ি কিংবা পাড়ায় পাড়ায় জলের লাইন পেতে ট্যাপকল বসিয়ে বাড়ি বিধানসভা ভোটের আগে প্রকল্প চালু করে জল সরবরাহ শুরু করলেও ভোট শেষ, জল সরবরাহ ও বন্ধ।

মাজদিয়া-তালদহ পঞ্চায়েত এলাকার একাধিক গ্ৰামের জনসাধারণকে আর্সেনিক মুক্ত জল সরবরাহের প্রতিশ্রুতি দিলেও ভোটের পর থিতিয়ে গেছে পরিষেবা। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট এলাকার জনগন পঞ্চায়েত প্রধান, পঞ্চায়েত সমিতির সভাপতি, কৃষ্ণগজ্ঞ ব্লকের সমষ্টি উন্নয়ন আধিকারিক এমনকি জেলা শাসকের দপ্তরে গিয়ে দরবারের পাশাপাশি মুখ্যমন্ত্রীকে পর্যন্ত চিঠি দিয়েও কাজের কাজ কিছু হয় নি বলে আক্ষেপ এলাকাবাসীর।

তালদহের বাসিন্দা শংকর বিশ্বাস জানালেন, বিভিন্ন সরকারি দপ্তরে ছুটোছুটির পর জল সরবরাহ সংক্রান্ত কৃষ্ণনগর জেলা অফিস থেকে আশ্বাসের পর একবার দায়িত্বপ্রাপ্ত আধিকারিকরা সরে জমিন অবস্থা পরিদর্শনে এসেছিলেন এবং দ্রুত জল সরবরাহ পরিষেবা চালু হবে বলে প্রতিশ্রুতি ও দিয়ে যান কিন্তু সেই পর্যন্তই, কোন সুরাহা হয়নি।

এলাকার শিক্ষক প্রশান্ত সাহার অভিযোগ, জল সরবরাহ চালুর ব্যাপারে এলাকাগতভাবে নির্বাচিত পঞ্চায়েত প্রতিনিধিরা সম্পূর্ণ উদাসীন, জনগণের প্রতি এদের দায়িত্ব এবং দায়বদ্ধতা আছে বলে মনেই করে না।